Kayifamily Episode

Kurulus Osman 146 in Bangla

Kurulus Osman Episode 146 in Bangla

আসসালামু আলাইকুম,

 সুপ্রিয় দর্শক আশাকরি গত পর্বটি বেশ উপভোগ করেছেন। যদিও শেষের দিকে তিন চারটি বিপদ থেকে ওসমান বে কিভাবে বাচবেন সেটাই আগামী পর্বে দেখার মূল বিষয়। আমরা ট্রেইলার দেখে এতটুক বুঝে গেছি ওসমান বের ঝামেলা আরো বাড়ছে। ওসমান বের সাথে সরাসরি বিশ্বাসঘাতকতা করেছে ইয়াকুব বে, চেরকুতাই বে এবং মেহমেদ বে। অপর দিকে ওসমান বের সাথে মোঙ্গল বাহিনীর দুরত্ব বৃদ্ধি পেয়েছে। তারা একের পর এক বসতি আক্রমণ করে ওসমান বের বিরুদ্ধে নিজেদের শক্তির প্রদর্শন অব্যহত রেখেছে। 

 ওসমান বের স্বাধীন বেইলিক ঘোষনার কারনে ইয়াকুব বে তার উপর রাগান্বিত এবং ওসমান বের সন্মান নষ্ট করতে উঠে পড়ে লেগেছে। ওসমান বের টেকফুরদের সাথে সাক্ষাৎ এবং টেকফুররা তার আনুগত্য স্বীকার করে নেওয়ার মধ্যে এখনো একটি গোপন খেলা রয়েছে। যা হতে পারে মোঙ্গলদের দমন করা।

স্বাধীন বেইলিক ঘোষনার কারনে ওসমান বের উপরে অনেক মানুষ আস্থা রাখতে শুরু করেছে। যদিও তার পিছনে অনেক শত্রুর ও জন্ম হয়েছে। ওসমান বে তার নিজের যোগ্যতায় মানুষের কাছে জনপ্রিয় ও ন্যায়পরায়ন শাসক হিসাবে প্রতিষ্ঠিত হতে পেরেছে। এই সকল কারনে ওসমান বের উপর ইয়াকুব বে ভীষন মনঃক্ষুণ্ন হয়েছে। তার জনপ্রিয়তা শেষ করে দিচ্ছে ওসমান বে।

ওসমান বের ভবিষ্যৎ পরিকল্পনা নতুন দূ্গ জয় এবং তুর্কী ভুমি থেকে মোঙ্গলদের দূর করা। এই পরিকল্পনার সাথে যুক্ত হয়েছে ইয়াকুব বের ষড়যন্ত্র মোকাবেলা করা এবং নিজের স্বাধীন বেইলিকের অধীনে আরো বে দের সংযুক্ত করা। ওসমান বের পিছনে এই মূহুর্তে ৬/৭টি ছোট বড় তূর্কী বসতি রয়েছে। তবে তাদের আল্প ও ঘোড়া সংখ্যা খুব বেশি না। তাদের অর্থনৈতিক সহযোগিতা ও আল্প সংখ্যা বৃদ্ধির জন্য ওসমান বে তাদের কিছু স্বর্নমুদ্রা দেয়।

এছাড়া ওসমান বে তার স্বাধীন বেইলিকের নিরাপত্তার জন্য একটি সেনা সদর দপ্তর তৈরি করে। ওসমান বে কনুর আল্পকে সামরিক সদর দপ্তরের দায়িত্ব দেন। মালহুন হাতুনকে ইনেশিহার বাজার, বালা হাতুন কে সোগুত বাজার এবং আলাউদ্দিন বেকে ইয়াকুব বের পিছনে গোয়েন্দা হিসাবে নিযুক্ত করে ওসমান বে। ওসমান বে আলাউদ্দীন বেকে রাজকুমারী মারিয়াকে গোপন জাগায় লুকিয়ে রাখতে আদেশ করে। হঠাৎ করে সেখানে চেরকুতাই বে উপস্থিত হয়। 

পরবর্তী তে দুর থেকে গোপনে মেহমেদ বে এবং গোনজা হাতুন এই দৃশ্য দেখতে থাকে। মেহমেদ বে এবং গোনজা হাতুন দুইজন গুপ্তচর রেখে বসতিতে তার বাবা ইয়াকুব বের কাছেন ফিরে যায়। ওসমান বের বড় ছেলে ওরহান বের উশৃংখল আচারনের কারনে তার থেকে দূর্গ এবং ক্ষমতা কেড়ে নেয়া হয়। ওসমান বে তাকে শুধুমাত্র ইনেশিহারের নিরাপত্তার জন্য রেখে যায়।

রাজকুমারী মারিয়া কে খোজার জন্য ইয়াকুব বে তার ছেলে মেয়ে এবং চেরকুতাই কে ব্যবহার করে। চেরকুতাই তার অনুসন্ধানী শক্তি দেখিয়ে ঠিকই জায়গা মতো পৌছে যায়। ওসমান বের সাথে চেরকুতাই বে বিশ্বাসঘাতকতা করবে কিনা সেটা আগামী পর্বে স্পষ্ট হয়ে যাবে। ওসমান বে আলাউদ্দীন বেকে রাজকুমারী মারিয়াকে গোপন জাগায় লুকিয়ে রাখতে আদেশ করে। হঠাৎ করে সেখানে চেরকুতাই বে উপস্থিত হয়। পরবর্তী তে দুর থেকে গোপনে মেহমেদ বে এবং গোনজা হাতুন এই দৃশ্য দেখতে থাকে। মেহমেদ বে এবং গোনজা হাতুন দুইজন গুপ্তচর রেখে বসতিতে তার বাবা ইয়াকুব বের কাছেন ফিরে যায়।

আলাউদ্দিন বেকে গোনজা হাতুন তার মনের কথা বলতে গিয়ে সাদাত হাতুন তথা তার মায়ের কাছে ধরা খেয়ে গেছে। এই অবস্থায় তার মা এই কথা ইয়াকুব বেকে জানিয়ে দেয়।।এতে করে মেহমেদ বে তার বাবার সামনে রাগ করে দাড়িয়ে পড়ে। তার বোন তথা গোনজা হাতুন কে আলাউদ্দিন বের সাথে বিবাহ দিতে নারাজ,  আলাউদ্দিন বে উভয় সংকটে পড়ে যায়।

গোনজা হাতুন এর কাছে থেকে আলাউদ্দিন বে যখন শুনতে পায় যে সে আলাউদ্দিন বেকে পছন্দ করে না। তখন গোনজা হাতুন এর কথা সে বিশ্বাস করে না। আলাউদ্দিন বে তাকে উদ্দেশ্য করে বলে যে মুখের কথা থেকে চোখের ভাষা বেশি বিশ্বাস যোগ্য। এই খবর যখন ফাতেমা জানতে পারে সে তার মা বালা হাতুন কে জানিয়ে দেয়। এতে করে বালা হাতুন ও চিন্তিত হয়ে পড়ে। তাই সে গোনজার সাথে নিজে কথা বলতে সীমান্ত বাজারে আসে। এরপর গোনজার সাথে সে কথা বলে কিন্তু সমস্যার সমাধান করতে পারে না।

ওরহান বে হলোফিয়াকে নিয়ে মোঙ্গল বাহিনী থেকে বের হয়ে যায়। ওরহান বেকে বন্দী রেখে কারাজালাসুন একটি বিশেষ কাজে ক্যাম্পের বাহিরে যায়।অপর দিকে মোঙ্গল কমান্ডার যায় তার বাগদত্তাকে ফিরিয়ে আনার জন্য সুলতান ইয়াকুবের কাছে কথা বলতে। এই সুযোগে ক্যাম্প থেকে ওরহান বে এবং তার সঙ্গীরা বের হয়ে যায়। এবং তারা বালা হাতুন এর সহযোগিতায় ইনেশিহারা ফিরে আসে। মোঙ্গল বাহিনী ইনেশিহারে আক্রমণ করে। তারা সেখানে সাধারণ মানুষের সম্পদ লুন্ঠন ও তাদের হত্যা করে এক ভীতকর পরিবেশ সৃষ্টি করে

ওসমান বের কাছে ইউনুস এমরে আসেন। তার থেকে বিভিন্ন বিষয়ে কুরআন হাদিসের উদ্ধৃতি গুলো শুনেন ওসমান বে।দেখা যাক আগামী পর্বে আমাদের জন্য কি অপেক্ষা করছে৷ more

Watch in English

কুরুলুস উসমান এপিসোড ১৪৬ বাংলা দেখুন

Server-1

Server-2

Server-3

Server-4

Download HD

Watch more

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button